Waytosms.info is about free sms sending Actors photos,Actress Photos,Asia ,Earn money ,English Movie ,Entertainment,Featured Story,Freelancing ,Funny things ,Hollywood,iphone,Item song ,Media and News ,microjobs,Models ,New movies,News,Seo ,Sms collection ,Sms Guide,Technology ,Travel,Tricks and tips,Wallpapers,Way to sms

Popular News

Total Pageviews

You Are Here: Home - microjobs - Microworkers tutorial part - 1 >> Registration >>

Microworkers tutorial part - 1 >> Get started with Registration >>ফ্রীলান্সিং মার্কেটপ্লেস “মাইক্রোওয়ার্কার্স” টিউটোরিয়াল পর্ব – ১

তো আসুন শুরু করা যাক -

বর্তমান বিশ্বে আমাদের চাহিদার সাথে মিল রেখে অনেক ফ্রীলান্সিং সাইট এর উদ্ভাবন হয়েছে। কিন্তু, সবাই কি আমরা সেসব সাইট থেকে কাজ নিতে পারছি? উত্তর, অবশ্যই “না”! কারন, আমরা কাজ করতে সবাই ইচ্ছুক কিন্তু ক’জন জানি সেসব কাজ করতে? এখানেও উত্তর আসবে হাতেগোনা কয়েকজন। একটা কথা মনে রাখতে হবে, শুধু কাজ করতে চাইলেই হবে না। কাজ করতে হলে আগে কাজ জানতে হবে। তারপর জানতে হবে কিভাবে কাজ বায়ার থেকে নিবেন সবার সাথে পাল্লা দিয়ে। এবার হয়তো ভাবছেন আপনাকে দিয়ে ফ্রীলান্সিং হবে না এতো ঝামেলার মাঝে। আসলেই কি তাই? তাহলে কি আপনার দ্বারায় ফ্রীলান্সিং হবে না?

আসলে ফ্রীলান্সিং প্লাটফর্মাটা এতটাই বড় আর জটিল যে, এখানে কাজ না জেনে আপনি অন্যেদের সাথে কখনোই প্রতিযোগীতায় টিকতে পারবেন না। আর যদি মানে কারেন আপনাকে দিয়ে আসলেই সেইসব বড় সাইটে কাজ হবে না অথবা সেইসব বড় সাইটে কাজ করার আগে নিজেকে কিছুটা ঝালিযে নিতে চাচ্ছেন অথবা পড়াশুনার পাশাপাশি নিজের এবং ইন্টারনেটের বিল নিজের পকেট থেকে দেয়ার মত ক্ষমতা রাখবেন, তাহলে চলুন আপনার জন্যই অপেক্ষা করছে ….

বর্তমান মাইক্রো-ফ্রীলান্সিং বিশ্বে এমন অনেক সাইট রয়েছে যেখানে আপনি সামন্য কিছু কাজের ধারনা নিয়ে অনায়াসে মাসে ২০০০-৩০০০ টাকা উপার্জন করতে পারবেন। এই টাকা দিয়ে অন্তুত নিজের নেট বিল, মোবাইল এবং পকেট খরচতো চলবে পড়াশুনার পাশপাশি। সবচেয়ে ভাল এবং অনেক ধরনের কাজ পাওয়া যায় এমন একটি সাইট অনেকেই জানেন…“মাইক্রোওয়ার্কার্স.কম”।

আজকের পোষ্টি সাজানো হয়েছে শুধু মাত্র কিভাবে মাইক্রোওয়ার্কার্স.কম এ রেজিষ্ট্রেশন এবং প্রোফাইল সাজাবেন তা নিয়ে

নোটঃ মাইক্রোওয়ার্কস এর রেজিস্ট্রেশন করতে গের অনেকের আইপি সমস্যা দেখাতে পারে। কারন, একই আইপি থেকে একর অধিক একাউন্ট রেজিষ্টার করা যাবে না। তাই যাদের এই সমস্যাটি দেকাবে তারা অন্য কম্পিউটার/আইপি থেকে রেজিস্ট্রেশন করুন। Use Hidemyass.com





চলুন টিউটোরিয়াল শুরু করি…..

আজকের পোষ্টি সাজানো হয়েছে শুধু মাত্র কিভাবে মাইক্রোওয়ার্কার্স.কম এ রেজিষ্ট্রেশন এবং প্রোফাইল সাজাবেন তা নিয়ে।

১. নিচের মাইক্রোওয়ার্কার্স.কম এর ব্যানারটিতে ক্লিক করে তাদের হোম পেজে প্রবেশ করুন।

২. হোম পেজে আসলে নিচের চিত্রের মত Register for free লিখাতে ক্লিক করুন।

৩. নতুন পেজ আসলে নিচের মত করে আপনার তথ্য দিন এবং Submit বাটন এ ক্লিক করুন।

৪. এবার আপনি যে ইমেইল টি ব্যবহার করে মাইক্রোওয়ার্কার্স.কম এ রেজিষ্ট্রেশন করলেন সেটিতে একটি ভেরিফিকেশন ইমেইল পাঠানো হয়েছে এই মর্মে একটি বার্তা দেখতে পারবেন ঠিক নিচের চিত্রের মত।

৫. আপনার সেই ইমেইলে লগইন করে মাইক্রোওয়ার্কার্স.কম থেকে পাঠানো ভেরিফিকেশন লিঙ্কটিতে ক্লিক করুন।

৬. লিঙ্কটিতে ক্লিক করার সাথে সাথে মাইক্রোওয়ার্কার্স.কম এর রেজিষ্ট্রেশনের এর দ্বিতীয় পেজে চলে আসবেন। এবং আপনার প্রোফাইলটি একটিভ হয়েছে এমন বার্তা পাবেন।

৭. এবার Account মেন্যু এর Contact details এ আপনার পুরো নাম, ঠিকানা, পোষ্টাল কোড, শহর ইত্যাদি সঠিকভাবে লিখে দিয়ে Save করুন।

ব্যাস !!! আপনার মাইক্রোওয়ার্কার্স.কম এর প্রোফাইল তৈরী এবার কাজ করার জন্য প্রস্তুত হোন।

Tags: microjobs